• শুক্রবার, ১০ মে ২০২৪, ০৬:৪৪ পূর্বাহ্ন |
শিরোনাম :
ডোমারে রির্টানিং কর্মকর্তার কন্ট্রোল রুমে হামলার ঘটনায় গ্রেপ্তার ৫ অনলাইন জুয়ার কারণে অর্থ পাচার বাড়ছে: অর্থমন্ত্রী দিনাজপুরে ট্রাকের ধাক্কায় পুলিশ কর্মকর্তা নিহত সৈয়দপুরে মা হাসপাতালের নিবন্ধন না থাকায় সিলগালা হ্যাটট্রিক জয়ে সিরিজ বাংলাদেশের অনিবন্ধিত অনলাইন পোর্টাল বন্ধ করে দেওয়া হবে: তথ্য প্রতিমন্ত্রী সৈয়দপুরে অনুষ্ঠিত হলো এয়ার এ্যাস্ট্রা’র বিজনেস পার্টনার মিট নীলফামারীতে প্রত্যাগত রেমিট্যান্স যোদ্ধাদের কর্মসংস্থানে সেমিনার নীলফামারীতে প্রবীণদের স্বাস্থ্য সচেতনতামুলক মুলক আলোচনা সভা অনুষ্ঠিত স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র গঠনের দাবি: নীলফামারীতে ছাত্রলীগের পদযাত্রা ও ছাত্র সমাবেশ

ব্যবহৃত টি-ব্যাগ ফেলে দেবেন না

tea bagলাইফস্টাইল ডেস্ক : কোনো কিছুই ফেলনা নয়। – কথাটি এমনি এমনি প্রচলিত নয়। কারণ এমন অনেক কিছুই আমরা ফেলে দিয়ে থাকে, যেগুলো আসলে অন্যভাবে ব্যবহার করা যায়।

যেমন টি-ব্যাগের কথাই ধরুন। প্রায় সকলেই আমরা চা খেয়ে ব্যবহৃত টি-ব্যাগটি ফেলে দিয়ে থাকি। অথচ ব্যবহৃত টি-ব্যাগটি কিন্তু আরো নানারকম কাজে লাগানো যেতে পারে। জেনে নিন, ব্যবহৃত টি-ব্যাগ ফেলে না দিয়ে কী কী কাজে লাগাতে পারবেন।

ক্লান্তি তাড়াতে: ব্যবহৃত টি-ব্যাগ ফ্রিজে রেখে দিতে পারেন। অফিস থেকে ফিরে খুব ক্লান্ত লাগলে চোখের ওপর ঠাণ্ডা টি-ব্যাগ আলতো করে রাখুন। চোখের ক্লান্তি, ফোলাভাব এতে দূর হবে।

কাটা-ছেঁড়ায় অ্যান্টিসেপটিক: দাড়ি কাটতে গিয়ে অনেকসময় গাল কেটে যায়। এক্ষেত্রে কোনো কৃত্রিম অ্যান্টিসেপটিক ব্যবহার না করে ব্যবহৃত টি-ব্যাগ কাজে লাগানো যেতে পারে। ফ্রিজে রাখা টি-ব্যাগ কেটে যাওয়া চামড়ার ওপর চেপে ধরে রাখলে রক্ত পড়া বন্ধ হবে। জ্বালাভাবও কমবে। চায়ে থাকা অ্যান্টিঅক্সিড্যান্ট এক্ষেত্রে অ্যান্টিসেপটিকের কাজ করে।

ব্রণর সমস্যা মেটাতে: ব্রণর সমস্যায় ভুগতে হয় বয়ঃসন্ধিতে পা রাখা ছেলেমেয়েদের। অনেক সময় নানা ধরনের ক্রিম থেকে শুরু করে ঘরোয়া টোটকাতেও সমস্যার সমাধান মেলে না। ব্রণ তাড়াতেও টি-ব্যাগ বেশ কাজে লাগতে পারে। তবে ত্বক ভালো করে পরিষ্কার করে তবেই ব্রণর ওপর টি-ব্যাগ ঘষতে হবে। চায়ের উপাদানেই সারবে ব্রণ। এক্ষেত্রে গ্রিন টি-ব্যাগ ব্যবহার করা উচিত।

দুর্গন্ধ তাড়াতে: টি-ব্যাগ গন্ধ তাড়াতে পারে। বিশেষ করে রান্নাঘরে মাছ বা রসুনের কড়া গন্ধ তাড়াতে টি-ব্যাগ ব্যবহার করতে পারেন। এছাড়া ফ্রিজের দুর্গন্ধ কাটাতেও ব্যবহৃত টি-ব্যাগ রাখলে কাজ হয়। ঘরে সিগারেটের গন্ধ কাটাতে অ্যাশট্রেতেও টি-ব্যাগ রাখতে পারেন। একদুই ফোঁটা পছন্দের সুগন্ধি টি-ব্যাগে দিলে চমৎকার রুম ফ্রেশনারের কাজ করে।

বাসন ঝকঝকে করতে: ব্যবহৃত টি-ব্যাগ দিয়ে বাসনকোসন বেশ ভালোভাবে পরিষ্কার করা যায়। বিশেষত সাবানে যাদের অ্যালার্জি আছে তারা হাতে সাবান না লাগিয়ে, টি-ব্যাগ দিয়েই কাজ চালাতে পারেন। কাচের গ্লাসের দাগ মুছে ফেলতেও এর জুড়ি মেলা ভার।

বাগানের পরিচর্যায়: যাদের বাগানের শখ আছে, তাদের কাছে টি-ব্যাগ আদর্শ। গাছের সার হিসেবে মাটি তৈরিতে টি-ব্যাগ ব্যবহার করেন অনেকেই। বিভিন্ন ধরনের ছত্রাকের আক্রমণের হাত থেকেও গাছকে বাঁচায় টি-ব্যাগ।

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আর্কাইভ